• [english_date] , [bangla_date] , [hijri_date]

শেখ হাসিনা সরকারের আমলে সংবাদ মাধ্যম বিকশিত হয়েছে

Sonaly Sylhet
প্রকাশিত January 27, 2024
শেখ হাসিনা সরকারের আমলে সংবাদ মাধ্যম বিকশিত হয়েছে

স্টাফ রিপোর্ট

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সংবাদ মাধ্যম বিকশিত হয়েছে। ডিজিটাল প্লাটফর্ম অনেক প্রসারিত হয়েছে। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনার উন্নয়ন জনগনের কাছে তুলে ধরতে হবে। নতুন প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।
শনিবার দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে দৈনিক শুভ প্রতিদিনের প্রতিনিধি সম্মেলনের ২য় পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শফিক চৌধুরী আরও বলেন, সিলেটে ইতিবাচক সাংবাদিকতা নিয়ে শুভ প্রতিদিনের জন্ম হয়েছে। শুরু থেকেই সিলেটে সংবাদ মাধ্যমে বিভিন্নভাবে ব্যাপকভাবে নাড়া দিয়ে এখন সফলতার দিকে এগিয়ে যাচ্ছে এই পত্রিকা।  তিনি শুভ প্রতিদিনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
পত্রিকার নির্বাহী সম্পাদক ফয়ছল আহমদ মুন্না’র সভাপতিত্বে ও সহকারী বার্তা সম্পাদক নবীন সোহেলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল-আজাদ, তাপস পুরকায়স্থ, সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল।
এরআগে অনুষ্ঠানের প্রথম পর্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ইফতেখার আহমেদ চৌধুরী। তিনি বক্তব্যে বলেন, মফস্বলের সাংবাদিকরা এখনও অনেক নির্যাতিত ও অবহেলিত। প্রতিনিয়ত তাদেরকে লড়াই করে চলতে হয়। দিনশেষে তাদের সংবাদগুলো পড়েই আমরা দেশের চিত্র জানতে পারি। তিনি বলেন, একজন ভাল সাংবাদিক হতে হলে সাংবাদিকদের সবসময় লেখাপড়া করতে হবে। ভাল সাংবাদিকতা ও সংবাদে দেশ উপকৃত হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পত্রিকার সাবেক প্রধান সম্পাদক লিয়াকত শাহ ফরিদী ও পত্রিকার সাহিত্য সম্পাদক কবি খালেদ উদ-দীন। সম্মেলনে ২০২৩ সালের সেরা প্রতিনিধি হিসেবে শান্তিগঞ্জ প্রতিনিধি ছায়াদ হোসেন সবুজকে সম্মননা ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পত্রিকার স্টাফ রিপোর্টার শেখ আব্দুল মজিদ, স্পোর্টস রিপোর্টার মোস্তাফিজ রোমান, সিনিয়র ফটোগ্রাফার শাহ মো. কয়েছ, স্টাফ ফটোগ্রাফার করিম মিয়া, স্টাফ রিপোর্টার আবু বক্কর, জাহিদ উদ্দিন, কামরুজ্জামন রুহিন, মাল্টিমিডিয়া রিপোর্টার অপু বণিক, বিশ্বনাথ প্রতিনিধি আশিক আলী, বালাগঞ্জ প্রতিনিধি রজত দাশ ভূলন, শাল্লা প্রতিনিধি প্রীতম দাশ, দোয়ারাবাজার প্রতিনিধি এমএ মোতালিব ভূইয়া, শান্তিগঞ্জ প্রতিনিধি ছায়াদ হোসেন সবুজ, সুনামগঞ্জ প্রতিনিধি দিলাল আহমদ, দিরাই প্রতিনিধি দিপংকর বণিক দিপু, ধর্মপাশা প্রতিনিধি মিটু মিয়া, বিয়ানীবাজার সংবাদদাতা ওমর, জুড়ী প্রতিনিধি মনিরুল ইসলাম, শাবি প্রতিনিধি নুরুল ইসলাম রুদ্র, শ্রীমঙ্গল প্রতিনিধি আবুজার বাবলা, জৈন্তাপুর প্রতিনিধি এমএ রুহেল, নবীগঞ্জ প্রতিনিধি উত্তম কুমার পাল হিমেল, কুলাউড়া প্রতিনিধি এমএ আহাদ, ওসমানীনগর প্রতিনিধি রনিক পাল, কোম্পানীগঞ্জ প্রতিনিধি সোহরাব আহমদ, জকিগঞ্জ প্রতিনিধি রহমত আলী হেলালী, জগন্নাথপুর প্রতিনিধি হুমায়ূন কবির, রাজনগর প্রতিনিধি আহমেদুর রহমান ইমরান প্রমূখ।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।