• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেট নগরীর পাঠানটুলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সং ঘ র্ষ

Sonaly Sylhet
প্রকাশিত January 24, 2024
সিলেট নগরীর পাঠানটুলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সং ঘ র্ষ

মোঃ মুন্না খান ঃ 

সিলেট নগরীর পাঠানটুলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৭টি মোটরসাইকেল ভাংচুরসহ অন্তত দুই গ্রুপের ৫–৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে । বুধবার (২৪ জানুয়ারি) পাঠানটুলা এলাকার স্কলার্সহোম স্কুল অ্যান্ড কলেজের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। রানা আহমদ শিপলু ও বিদ্যুৎ গ্রুপের মধ্য এই সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা যায়।
আহতরা হলেন – বিদ্যুৎ, রশিদ, কয়েছ, রিপন ও আলী। তাদের এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।
স্থানীয়রা জানায়, পাঠানটুলা এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতাদের মধ্যে বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে বুধবার রাত সাড়ে আটটার দিকে দুই পক্ষের অনুসারীরা সংঘর্ষ জড়িয়ে পড়ে। সংঘর্ষে অন্তত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। এসময় উভয়পক্ষের ৭টি মোটরসাইকেল ভাংচুর করা হয়।
সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।পুলিশ জানায়, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।