• [english_date] , [bangla_date] , [hijri_date]

ভোট বর্জন করে দেশের মানুষ আওয়ামী লীগকে লাল কার্ড দেখিয়েছে: নাসিম হোসাইন

Sonaly Sylhet
প্রকাশিত January 9, 2024
ভোট বর্জন করে দেশের মানুষ আওয়ামী লীগকে লাল কার্ড দেখিয়েছে: নাসিম হোসাইন

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেছেন, দ্বাদশ নির্বাচনে নজিরবিহীন জালিয়াতি ও ভোট কারচুপি করছে সরকার। এই ডামি নির্বাচনে ডামি পর্যবেক্ষক দিয়ে নিয়ন্ত্রণের মাধ্যমে বৈধতা দেওয়ার সাফাই গাইলেও জনগণ নির্বাচন প্রত্যাখ্যান করেছে। এই ডামি নির্বাচনে আওয়ামী লীগের ডামি প্রার্থীর পর ডামি পর্যবেক্ষকও নিয়োগ করেছে সরকার।

মঙ্গলবার (৯ জানুয়ারি) নগরীর নয়াসড়ক এলাকায় ডামি নির্বাচন বর্জন করায় জনগণকে ধন্যবাদ জানিয়ে সিলেট মহানগর বিএনপির লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘নির্বাচনে পর্যবেক্ষক নিয়ে সরকারের মুখোশ উন্মোচন করে দিয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও কানাডা। বিদেশের কতগুলো মানুষকে নির্বাচনের পর্যবেক্ষক সাজিয়েছে। তাদেরকে ভাড়া করে এনে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে। অর্থাৎ এই নির্বাচন হচ্ছে ডামি, প্রার্থী ডামি, পর্যবেক্ষকও ডামি, সব ভুয়া নাটক। তিনি আরো বলেন ‘জনগণ বিশ্বাস করে যে, একদলীয় অবৈধ সরকারের অধীনে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন হতে পারে না। যেটা হয়েছে, সেটি ভোট ডাকাতি। এ নির্বাচনে কোন প্রার্থী বিজয়ী আর পরাজিত সেটি ছিল পূর্ব নির্ধারিত। সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো ২০২৪ সালের নির্বাচনেও এ দেশের মানুষের ভোটাধিকার ছিনিয়ে নিয়েছে। আমরা মানুষের গণতান্ত্রিক ও ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছি। ভোট ডাকাত সরকারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলন অব্যাহত থাকবে। এই পাতানো নির্বাচন প্রত্যাখ্যান করায় সিলেটবাসীকে অভিনন্দন ও ধন্যবাদ জানাই।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী, নজিবুর রহমান নজিব, সৈয়দ মইন উদ্দীন সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, ১৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি সুয়াইব আহমদ সোয়েব, ১৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি নাদির খান, ২০নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ লুৎফুর রহমান মোহন, ২১নং ওয়ার্ড বিএনপির সভাপতি খায়রুল ইসলাম খায়ের, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মিজান আহমদ, সিলেট মহানগর জাসাসের আহবায়ক তাজ উদ্দিন মাসুম, মহানগর বিএনপি নেতা আব্দুল হাদি মাসুম, ২২নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রফিক, ২০নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ লোকমানুজ্জামান, ৮নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মিনহাজ পাঠান, ২৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সোলেমান আহমদ সুমন, ২৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, বিএনপি নেতা আলমগীর বক্স চৌধুরী শোয়েব, সাহিদুল ইসলাম কাদির, ওজি মোহাম্মদ কাওসার, আব্দুল জলিল, আব্দুল হাসিম জাকারিয়া, দুলাল আহমদ, খুর্শেদ আলম খুশু, আব্দুল মুমিন, এনামুল আজিজ মুন্না, হারুনুর রশিদ হারুন সহ অসংখ্য নেতাকর্মী।