• [english_date] , [bangla_date] , [hijri_date]

কুলাউড়ায় ২ সাবেক এমপিসহ ৬ জনের জামানত বাজেয়াপ্ত

Sonaly Sylhet
প্রকাশিত January 9, 2024
কুলাউড়ায় ২ সাবেক এমপিসহ ৬ জনের জামানত বাজেয়াপ্ত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে ৬ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন।

তিনি জানান, এই আসনে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে তৃণমূল বিএনপির প্রার্থী এম এম শাহীন (সোনালি আঁশ), স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মতিন (কাঁচি) জাতীয় পার্টির আব্দুল মালিক (লাঙ্গল), ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা আছলাম হোসাইন রাহমানী (মিনার), ইসলামী ফ্রন্টের প্রার্থী এনামুল হক মাহতাব (মোমবাতি) ও বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী মো. কামরুজ্জামান সিমু (কুলা) প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় প্রত্যেকের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেল ৭২ হাজার ৭১৮ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী একে এম সফি আহমদ সালমান (ট্রাক) পেয়েছেন ১৫ হাজার ৫৫২ ভোট।

এছাড়া এমএম শাহীন পেয়েছেন ১১ হাজার ৪৪৯ ভোট, আব্দুল মতিন পেয়েছেন ৬৬৮ ভোট, আব্দুল মালিক পেয়েছেন ৫৬৫ ভোট, আসলাম হোসাইন রহমানী পেয়েছেন ৩৬৬ ভোট, এনামুল হক মাহতাব পেয়েছেন ৩০৫ ভোট ও কামরুজ্জামান সিমু পেয়েছেন ১৬১ ভোট।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।