• [english_date] , [bangla_date] , [hijri_date]

ভোটাধিকার প্রয়োগে বাধা দিলে কঠোর ব্যবস্থা: র‍্যাব মহাপরিচালক

Sonaly Sylhet
প্রকাশিত December 31, 2023
ভোটাধিকার প্রয়োগে বাধা দিলে কঠোর ব্যবস্থা:  র‍্যাব মহাপরিচালক

কেউ যদি ভোট দিতে চায় আর কেউ যদি তাতে বাধা দেয়, সেক্ষেত্রে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

 

আজ রোববার  দুপুরে নগরের উত্তর পতেঙ্গা স্টীলমিল বাজারে র‌্যাব-৭ এর সদর দফতরে গরীব ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, নির্বাচনের দিনও আমাদের দায়িত্ব থাকবে।ভোটার কেন্দ্রে যাতে যেতে পারে এবং ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্টদের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব।নির্বাচনের আগে আমরা কাজ করছি।  আরেকটি বিষয় হচ্ছে, সাংবিধানিকভাবে ভোট দেওয়া বা না দেওয়ার অধিকার সবার রয়েছে।

 

তবে কেউ ভোট দিতে চায় আর কেউ যদি তাতে বাধা দেয় সেক্ষেত্রে আমরা সর্বোচ্চ ব্যবস্থা নেব।যদি কেউ মনে করে ভোট দিবে না সেটা তার বিষয়।আমাদের লক্ষ্য সুষ্ঠু নির্বাচনে সহায়তা করা।কে হারবে কে জিতবে সেটি আমাদের বিষয় নয়।অবৈধ অস্ত্র উদ্ধারের বিষয়ে নির্বাচন কমিশন আগেই নির্দেশনা দিয়েছেন। অবৈধ অস্ত্র তো অবশ্যই ধরব। বৈধ অস্ত্রের যদি অবৈধ ব্যবহার হয় সেক্ষেত্রেও ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে যারা কাজ করবে তাদের মধ্যে সমন্বয় থাকবে। আরেকটা বিষয়, বাস্তবতা হচ্ছে একটা আসনে যতগুলো কেন্দ্র রয়েছে তত স্ট্রাইকিং ফোর্স তো আর নেই।কোথাও ক্রাইসিস হলে সেখানে আমরা দ্রুত যাব।আমরা টহলে থাকব।সেক্ষেত্রে যাওয়ার যে সময় শুধু সেটাই লাগবে।চোরাগোপ্তা হামলার বিষয়ে আমাদের গোয়েন্দারা কাজ করছে।নির্বাচন ঘিরে এখনো কোনো হুমকি নেই।এছাড়া ঝুঁকিপূর্ণ আসনগুলোতে আমরা আলাদা নজরদারির মাধ্যমে কাজ করব।