• [english_date] , [bangla_date] , [hijri_date]

জুড়ীতে বিট ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

Sonaly Sylhet
প্রকাশিত December 29, 2023
জুড়ীতে বিট ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

সাইফুল ইসলাম সুমন, জুড়ী থেকেঃ

বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি; কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র- এই শ্লোগানগুলোকে সামনে রেখে মৌলভীবাজারের জুড়ী থানা পুলিশ কর্তৃক মাদক, জুয়া, চুরি, ডাকাতি, সন্ত্রাস, ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধে আইন শৃঙ্খলা বিষয়ক বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে জুড়ী থানা মিলনায়তনে আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান, পিপিএম (বার)।

জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম মাইন উদ্দিন এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ সারোয়ার আলম, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দীপংকর ঘোষ, জুড়ী উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি প্রবীণ শিক্ষাবিদ আলহাজ্ব মোঃ তাজুল ইসলাম (তারা মিয়া স্যার), সাধারণ সম্পাদক বিজ্ঞ আইনজীবী আব্দুল খালিক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর নূর, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম রেজা, পশ্চিমজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনফর আলী, ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম সেলু, পূর্বজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুয়েল উদ্দিন, গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম প্রমুখ। সভা উপস্থাপনা করেন জুড়ী থানার ওসি তদন্ত হুমায়ুন কবির।

সভায় জুড়ী থানা ও সকল ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, গ্রাম পুলিশগন উপস্থিত ছিলেন।

সভায় মৌলভীবাজার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) মাদক, জুয়া, চুরি, ডাকাতি, সন্ত্রাস, ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধে সকলের বক্তব্য শুনেন এবং সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) বলেন, জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং সর্বোপরি এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা। বিট পুলিশিং কার্যক্রমকে ফলপ্রসূ করতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত মনিটরিং করছেন। তিনি আরো বলেন, জনগণকে সম্পৃক্ত করে পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে তরুণ সমাজ সহ সকলকে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও যে কোন অপরাধ দানা বাধার আগেই সমাজ থেকে সমূলে তা উপড়ে ফেলাই এই চলমান কার্যক্রমের উদ্দেশ্য।

জুড়ী উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি প্রবীণ শিক্ষাবিদ আলহাজ্ব মোঃ তাজুল ইসলাম (তারা মিয়া স্যার) বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করে জঙ্গি, মাদক, সন্ত্রাস প্রতিরোধে তৎপর হতে হবে। এ দেশ আপনার আমার সকলের, তাই দেশের শান্তি শৃঙ্খলা রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। আসুন সকলেই দেশের জন্য কাজ করি, স্বপ্নের সোনার বাংলা গড়তে একযোগে কাজ করি।

আইন শৃঙ্খলা বিষয়ক বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং সভা শেষে পুলিশ সুপার থানায় কর্মরত সকল অফিসার ফোর্সদের সাথে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নিরাপত্তা সংক্রান্ত বিশেষ ব্রিফিং প্রদান করেন। ব্রিফিং এ পুলিশ সুপার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এবং একটি গ্রহণযোগ্য মূলক নির্বাচন উপহার দিতে সুন্দরভাবে দায়িত্ব পালনের লক্ষ্যে সকল পুলিশ সদস্যদের প্রতি গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।