• [english_date] , [bangla_date] , [hijri_date]

হবিগঞ্জে বিএনপির মিছিল থেকে গাড়ি ভাঙচুর ও হাতবোমা বিস্ফোরণ

Sonaly Sylhet
প্রকাশিত December 24, 2023
হবিগঞ্জে বিএনপির মিছিল থেকে গাড়ি ভাঙচুর ও হাতবোমা বিস্ফোরণ

সোনালী সিলেট ডেস্ক ঃ

হবিগঞ্জ শহরে বিএনপির মিছিল থেকে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ ঘটনার পর শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শনিবার রাত ৮টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন হবিগঞ্জ সদর থানার ওসি অজয় চন্দ্র দেব।

তিনি বলেন, ভোট বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণের রাত ৮টার দিকে বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা শহরে মিছিল বের করেন। মিছিলটি শায়েস্তানগর পানি উন্নয়ন বোর্ড এলাকায় পৌঁছলে সড়ক অবরোধ করেন তারা।
হবিগঞ্জে বিএনপির মিছিল থেকে গাড়ি ভাঙচুর-হাতবোমা বিস্ফোরণ

এ সময় মিছিল থেকে ১৫ থেকে ২০ নেতাকর্মী সড়কে চলাচলরত গাড়িতে ঢিল ছুড়তে থাকেন এবং বেশ কয়েকটি হাতবোমার (ককটেল) বিস্ফোরণ ঘটনায় বলে জানান ওসি।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নেতা-কর্মীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যান বলে জানান তিনি।

এ ঘটনার পর শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে; পাশাপাশি জড়িতদের ধরতে অভিযান চলছে বলে জানান ওসি অজয় চন্দ্র।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।