• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেট উইমেন চেম্বারের উদ্যোক্তাদের সাথে ব্যবসায়িক উন্নয়ন আলোচনা সভা

Sonaly Sylhet
প্রকাশিত December 21, 2023
সিলেট উইমেন চেম্বারের উদ্যোক্তাদের সাথে ব্যবসায়িক উন্নয়ন আলোচনা সভা

সোনালী সিলেট ডেস্কঃ

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম বলেছেন, নারী উদ্যোক্তাদের ভালো প্রশিক্ষণের মাধ্যমে গড়ে তুলতে হবে। যাতে করে তারা ব্যবসায় সফল হতে পারে। ব্যবসায় পুরুষের পাশাপাশি নারীরাও ব্যবসা করলে দেশ আরো এগিয়ে যাবে। ব্যবসায় নারীরা অংশগ্রহণ করলে তারা যেমন স্বাবলম্বী হতে পারবে, তেমনি পরিবারও উপকৃত হবে।
তিনি আরো বলেন, সিলেট উইমেন চেম্বার নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক উন্নয়ন সাধনে নানারকম কার্যক্রম পরিচালনা করে এবং বছরব্যাপী বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করে তাদের ব্যবসায় স্বাবলম্বী করে তুলছে। বিভিন্ন প্রশিক্ষণ পেয়ে নারী উদ্যোক্তারা তাদের ব্যবসায় সফল হচ্ছেন।
তিনি বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় নগরীর জল্লারপারস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স রুমে সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ও আন্তর্জাতিক শ্রম সংস্থার সহযোগিতায় নারী উদ্যোক্তা সহ বিশেষ চাহিদা সম্পন্ন উদ্যোক্তা এবং পুরুষ উদ্যোক্তাদের শিল্প ও ব্যবসায়িক ক্ষেত্রে উন্নয়ন পরিসেবা সহায়তাকে শক্তিশালী করার লক্ষে সিলেট উইমেন চেম্বারের উদ্যোক্তাদের সাথে ব্যবসায়িক উন্নয়ন আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেন উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি স্বর্ণলতা রায় এর সভাপতিত্বে ও রাবেয়া ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কাস্টমসএক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার রাশেদুল আলম, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম, বিএসটিআই এর উপ পরিচালক মো. লুৎফুর রহমান, বিডা এর ইনভেস্টমেন্ট অফিসার মো. রবিউল ইসলাম, আয়কর এর সহকারি কমিশনার হালিমা জাহান মিম, সিটি ব্যাংক লিমিটেড এর সিটি আলো শাখার সহ সভাপতি নাসরিন আক্তার। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাবেক সহ সভাপতি লুবানা ইয়াসমিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট উইমেন চেম্বারের কো-অর্ডিনেটর তোফায়েল হোসেন, আইসিটি এফ কমার্স ও ই-কমার্স সংক্রান্ত কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ পলাশ দাস, সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি সৈয়দা রাবেয় আক্তার রিয়া, পরিচালক রাহেলা জেরিন কানন, স্বপ্না বেগম, সদস্য ফাহমিদ জাহান, দিলনুবা চৌধুরী, বর্ষা শারমিন, তাবান্নুম সাদিয়া, সিটি ব্যাংকের আর এইচ শাহ হাসান প্রমুখ।

সুত্রঃ সিলেট ভিউ/জা/৭

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।