• [english_date] , [bangla_date] , [hijri_date]

মহান বিজয় দিবসে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

Sonaly Sylhet
প্রকাশিত December 16, 2023
মহান বিজয় দিবসে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

সোনালী সিলেট ডেস্ক : সিলেটে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। সকাল থেকেই বিজয়ের আনন্দে মেতেছে পুরো সিলেট। নানা আয়োজনে পালিত হচ্ছে বাঙালির বিজয়ের দিনটি।
বিজয় দিবসে স্বাধীনতার শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে শনিবার (১৬ ডিসেম্বর) ভোর থেকেই সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে ঢল নামে নানা শ্রেণিপেশার মানুষের। ফুলে ফুলে ছেয়ে যায় শহিদ মিনার। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহিদ মিনারে ভিড়ও বাড়তে থাকে।
শহিদ মিনার বেদিতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রথমে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে শহিদ মিনার বাস্তবায়ন পরিষদ, এরপর মুক্তিযোদ্ধা সংসদ, পরে সিলেটের বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, এসপি আরআরএফ কমান্ডেন্ট, এসপি এপিবিএন, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠন একে একে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।
সিলেটের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতেও বিভিন্ন আয়োজনে বিজয় দিবস উদযাপন করা হচ্ছে। প্রতিষ্ঠানগুলোতে আলোকসজ্জা, পতাকা উত্তোলন, বিজয় র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।