• [english_date] , [bangla_date] , [hijri_date]

শিবির নেতা মুনিম খানের উপর হামলা

Sonaly Sylhet
প্রকাশিত March 28, 2019
শিবির নেতা মুনিম খানের উপর হামলা

স্টাফ রিপোর্টার : বাসায় ফেরার পথে সিলেট নগরে শিবির নেতা মোহাম্মদ আব্দুল মুনিম খানের (২৫) উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে তিনি গুরুতর আহত হয়েছেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন।

মুনিম খানের বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের বোয়ালী গ্রামে। তিনি ঐ এলাকার আব্দুল মতিন খানের ছেলে৷

গত মঙ্গলবার (২৬ মার্চ) রাত ১১টা ৫০ মিনিটের দিকে সিলেট নগরের এমসি কলেজ ছাত্র হোস্টেল ও মাদানি ঈদগাহ এলাকায় এ ঘটনা ঘটেছে। এই ঘটনায় শিবির নেতৃবৃন্দ এমসি কলেজ ছাত্রলীগ নেতাকর্মী ও বহিরাগত সন্ত্রাসীদের দায়ী করেছেন।

স্থানীয় ও মুনিম খানের সহপাঠীদের সূত্রে জানা গেছে, গত ২৬ মার্চ রাতে নগরের টিলাগড় থেকে বালুচর এলাকার নিজ বাসায় ফিরছিলেন শিবির নেতা মোহাম্মদ আব্দুল মুনিম খান। নগরের এমসি কলেজ ছাত্র হোস্টেল ও মাদানি ঈদগাহের মাঝামাঝি এলাকায় পৌঁছা মাত্রই ১০-১৫ জনের ছাত্রলীগের একটি গ্রুপ মোহাম্মদ আব্দুল মুনিম খানের উপর অতর্কিত হামলা চালায়। তারা ধারালো অস্ত্র দিয়ে হামলা চালানোয় মোহাম্মদ আব্দুল মুনিম খান গুরুতর আহত হন। হামলার এক পর্যায়ে মোহাম্মদ আব্দুল মুনিম খান জ্ঞান হারিয়ে ফেলেন। এসময় মোহাম্মদ আব্দুল মুনিম খান মারা গেছেন ভেবে তারা (ছাত্রলীগ) তাকে ফেলে দ্রুত চলে যায়। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে (মুনিম) উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। বুধবার (২৭ মার্চ) রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।

মহানগর শিবিরের নিন্দা: এদিকে শিবির নেতা মোহাম্মদ আব্দুল মুনিম খানের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় ছাত্রলীগকে দায়ী করেছেন সিলেট মহানগর শিবিরের নেতৃবৃন্দ। তারা অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের কমিশনার (গণমাধ্যম) আজবার আলী শেখ বলেন, শিবির নেতা মুনিম খানের উপর হামলা হয়েছে শুনেছি। বিষয়টি নিয়ে এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।