পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে মাঠে নামলেন সিলেট চেম্বার নেতৃবৃন্দ

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৯

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে মাঠে নামলেন সিলেট চেম্বার নেতৃবৃন্দ

সোনালী সিলেট ডেস্ক
সিলেটের পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ ও দাম স্বাভাবিক রাখতে বাজার পরিদর্শন করেছেন সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার (২৬ নভেম্বর ২০১৯) সকালে সিলেট নগরীর প্রধান পাইকারী পণ্যের বাজার লালদিঘীরপাড় ও কালিঘাটে বাজার পরিদর্শনে যান সিলেট চেম্বার নেতৃবৃন্দ। সিলেট চেম্বার অব কমার্সের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব।

এ সময় চেম্বার সভাপতি পেঁয়াজের খুচরা ও পাইকারী ব্যবসায়ী এবং ক্রেতাদের সাথে কথা বলেন। তিনি ব্যবসায়ীদেরকে ক্রয় বা আমদানীমূল্যের সাথে সঙ্গতি রেখে পেঁয়াজ বিক্রির অনুরোধ জানান। এসময় ক্রেতারা জানান, পেঁয়াজের দাম গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে অনেক বৃদ্ধি পেয়েছে। এতে স্বল্প আয়ের সাধারণ মানুষ পেঁয়াজ কিনতে পারছেন না। ব্যবসায়ীরা জানান সরবরাহ কম থাকায় পেঁয়াজের মূল্য বৃদ্ধি পেয়েছে। এতে ব্যবসায়ীদের কোন হাত নেই। বাজার পরিদর্শন শেষে চেম্বার সভাপতি বলেন, সারাদেশের বাজার অনুযায়ী সিলেটের পেঁয়াজের বাজার স্বাভাবিক রয়েছে। তিনি পণ্যের দাম বৃদ্ধির ভয়ে অতিরিক্ত পণ্য কিনে ঘরে নিয়ে রাখা থেকে বিরত থাকতে ভোক্তা সাধারণকে অনুরোধ জানান, এতে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি হয়। এছাড়াও কোন চক্র যাতে কৃত্রিমভাবে দাম বৃদ্ধি করতে না পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য তিনি ব্যবসায়ীদেরকে অনুরোধ জানান।

বাজার পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, পরিচালক মোঃ এমদাদ হোসেন, পিন্টু চক্রবর্তী, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, হুমায়ুন আহমদ, মোঃ আতিক হোসেন, মোঃ আমিনুজ্জামান জোয়াহির, সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি জিয়াউল হক এবং কালিঘাট ও লালদীঘিরপাড়ের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ শিরোনাম