কমলগঞ্জে ইসকন মন্দিরে হামলা, আহত ৮

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০১৯

কমলগঞ্জে ইসকন মন্দিরে হামলা, আহত ৮

কমলগঞ্জ সংবাদদাতা
কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের ৩ নং লাংলিয়া এলাকায় ইসকন নামহট্ট মন্দিরে সশস্ত্র হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় ৮ জন ইসকন ভক্ত আহত হয়েছেন। আহত ৩ জনের অবস্থা গুরুতর হওয়ায় স্থানীয়রা উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সোমবার (২৫ নভেম্বর) সকালের দিকে ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আলীনগর নামহট্ট মন্দিরের ইসকন ভক্তরা নিত্য দিনের মতো তাদের নামহট্ট মন্দিরে ভগবানের ভোগ নিবেদনের জন্য প্রসাদ রান্নায় ব্যস্ত ছিলেন। বিগত ১ মাস (দামোদর মাস) ব্রত করার পর আজকের দিনে ছিল তাদের ব্রত সমাপনী অনুষ্ঠান। সকাল আনুমানিক ৮ টায় ভক্তরা অনুষ্ঠানস্থলে পূজা ও প্রসাদ রান্নার আয়োজন করছিলেন। তখন একই এলাকার একই সম্প্রদায়ের রাজীব গড়, খোকন রবিদাস ও বিকাশ বৈদ্যের নেতৃত্বে অরুণ বৈদ্য কিরণ বৈদ্য, শৈলেশ বৈদ্য, পল্টু রবিদাস, জাগুয়ার বৈদ্য ও চামুট রবিদাস সহ ১৫/২০ জনের একটি সংঘবদ্ধদল নামহট্ট মন্দিরে এসে পূজা অর্চনায় বাধা দেয়।

এ নিয়ে ইসকন ভক্তরা প্রতিবাদ করলে স্থানীয় প্রভাবশালী প্রতিপক্ষরা ভক্তদের মারধরের পাশাপাশি ইসকন মন্দির ভাঙচুর ও লুটপাট করে। আহত ইসকন ভক্তরা চিৎকার করলে স্থানীয়রা ছুটে আসেন এবং আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ইসকন মন্দিরে হামলার খবর পেয়ে কমলগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ বিষয়ে আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক বাদশা বলেন- হামলাকারী উভয়ই সনাতন ধর্মালম্বী, তাদের গ্রুপিংয়ের কারণে মূলত ঘটনার উৎপত্তি। তবে মন্দিরে হামলা ও ভাঙচুরের বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদশর্ন করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিষয়টি কঠোরভাবে পর্যবেক্ষন করছে। ঘটনার জন্য দায়ী যেই হোক না কেন তাকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

এ ব্যাপারে কমলগঞ্জ পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বজিৎ রায় বলেন, মন্দিরে হামলাকারীরা শুধু ধর্ম নয় মানবতারও শত্রু। এই ন্যাক্কারজনক ঘটনা যারা ঘটিয়েছে তাদের অবিলম্বে গ্রেপ্তার করে এমন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাবস্থা করা হোক যেন ভবিষ্যতে কেউ আর এ ধরণের কাজ করতে সাহস না পায়।

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম