নারী শিক্ষার অগ্রগতির ক্ষেত্রে শিক্ষাবৃত্তির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে : ড. মোমেন

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৯

নারী শিক্ষার অগ্রগতির ক্ষেত্রে শিক্ষাবৃত্তির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে : ড. মোমেন

সোনালী সিলেট ডেস্ক
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবছর প্রায় দুই কোটি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেন। এতে শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি আগ্রহ বাড়ে এবং ভালোভাবে লেখাপড়া করার ইচ্ছা জাগে। বিশেষ করে নারী শিক্ষার অগ্রগতির ক্ষেত্রে শিক্ষাবৃত্তির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।

রোববার (২৪ নভেম্বর) বেলা আড়াইটায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদের উদ্যোগে ২০১৮-১৯ অর্থবছরে ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, একজন পুরুষ শিক্ষিত হলে শুধু তিনি নিজেই শিক্ষিত হন আর একজন নারী শিক্ষিত হলে একটি পরিবার, একটি গ্রাম সর্বোপরি একটি দেশ শিক্ষিত হয়। তাই শিক্ষাক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়লে পুরো দেশ উপকৃত হবে।

জেলা পরিষদের মাধ্যমে বৃত্তি পাওয়াদের প্রায় ৯৭ শতাংশ মেয়ে হওয়ায় তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। জেলা পরিষদের উদ্যোগে ২০১৮-১৯ অর্থবছরে ২১৮ জন শিক্ষার্থীকে ১৫ লাখ ৭ হাজার ৫০০ টাকা বৃত্তি প্রদান করা হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সীমান্তিকের চিফ পেট্রন ড. আহমদ আল কবীর, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিত সিংহ প্রমুখ।

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম