বাঁশের সঙ্গে ঝুলিয়ে নির্যাতন : জকিগঞ্জের আলোচিত সেই মেম্বার গ্রেপ্তার (ভিডিওসহ)

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

বাঁশের সঙ্গে ঝুলিয়ে নির্যাতন : জকিগঞ্জের আলোচিত সেই মেম্বার গ্রেপ্তার (ভিডিওসহ)

জকিগঞ্জ সংবাদদাতা
সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার পল্লীতে বিচারের নামে গিয়াস উদ্দিন (৩৫) নামের এক যুবককে বেঁধে ইউপি সদস্যের নির্মমভাবে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এর পর থেকেই আলোচনায় চলে আসেন নির্যাতনকারী ইউপি সদস্য আবদুস সালাম।

২৪ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, জকিগঞ্জ উপজেলার ৩ নম্বর কাজলশাহ ইউনিয়ন পরিষদের সদস্য আবদুস সালাম আটগ্রাম গুচ্ছগ্রামের গিয়াস উদ্দিন নামের এক যুবককে বাঁশের সঙ্গে ঝুলিয়ে নির্মমভাবে নির্যাতন করছেন।

নির্যাতনের শিকার গিয়াস উদ্দিন জানান, শাহজাহান তার নিকট থেকে ২৫শ টাকা ধার নিয়েছিলেন। সেই টাকা ফেরত না দেওয়ায় শাহজাহানের একটি মোবাইল ফোন নিয়ে নেন গিয়াস। এই মোবাইল নেয়াকে চুরি হিসেবে উল্লেখ করে শাহজাহান ও আনোয়ার গিয়াসকে ধরে এবাদ মেম্বারের বাড়িতে নিয়ে যান। সেখানেই সালাম মেম্বার মধ্যযুগীয় কায়দায় তার ওপর নির্যাতন চালান। প্রায় দেড় ঘন্টা নির্যাতন করা হয় তাকে।

এর আগে ওসি জানিয়েছিলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি প্রায় ৬ মাস আগের। তবে ভিকটিম বলেছেন, ভিডিওটি ১০ মাস আগের হবে।

বিষয়টি যাচাই-বাছাই চলছে জানিয়ে ওসি বলেছিলেন, বিষয়টি কেউ আগে পুলিশকে অবহিত করেননি। পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি দেখে ঘটনার খোঁজ নেয়।

ওসি আরও জানান, ইউপি সদস্য আবদুস সালামের বিরুদ্ধে মানুষকে নির্যাতনের আরও অভিযোগ পাওয়া গেছে। পুলিশ সব অভিযোগ খতিয়ে দেখছে। ঘটনার পর থেকে আবদুস সালাম পলাতক থাকলেও অবশেষে বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যা ৬ টায় কানাইঘাটের কারাবল্লা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আগে তার আরও তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন, এবাদ মেম্বার, আনোয়ার, ও শাহজাহান।

গ্রেপ্তার হওয়া আবদুস সালাম উপজেলার চারিগ্রামের মৃত মহিবুর রহমান ঢালইর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ থানার ওসি মীর মো. আবদুন নাসের। তিনি বলেন, মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

ভিডিওটি দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন

 

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম