কৃষক নির্বাচনের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে : বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

কৃষক নির্বাচনের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে : বিভাগীয় কমিশনার

সোনালী সিলেট ডেস্ক
সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ বলেছেন আমন ধান সংগ্রহে কৃষক নির্বাচনে সতর্ক থাকতে হবে। যারা প্রকৃত কৃষক তাদের যাতে নির্বাচন করা হয়। কৃষক ছাড়া যাতে কেউ গুদামে ধান দিতে না পারে, সেই দিকে লক্ষ্য রাখতে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন তিনি।

বুধবার (২০ নভেম্বর) বিকালে সুনামগঞ্জে সদর উপজেলার মল্লিকপুর এলএসডিতে অভ্যন্তরীন আমন সংগ্রহ ২০১৯-২০২০ এর আওতায় ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহিনুর রেজার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান বলেন, সুনামগঞ্জের ১ লক্ষ ৭০ হাজার কৃষকের ডাটাবেইজ করা হচ্ছে। আগামীতে এই ডাটা অনুযায়ী সরকারি ধান ক্রয় করা হবে। তিনি বলেন, কৃষকের কথা চিন্তা করে এই প্রথম বারের মতো রুপা আমন ধান সংগ্রহের কার্যক্রম হাতে নিয়েছে সরকার। এর জন্যে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মুস্তফা, কৃষি সম্প্রশারণ অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ সফর উদ্দিন, কৃষক আব্দুল বরকত প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক হারুনুর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুখলেছুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমীন নাহার রুমা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম, ব্যবসায়ী জিয়াউল হক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া প্রমুখ।

পরে ধান সংগ্রহের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান ।

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম