অবহেলিত শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন এ সরকারের আমলেই হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

অবহেলিত শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন এ সরকারের আমলেই হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

সোনালী সিলেট ডেস্ক
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জের উন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিক। এ তিন উপজেলার শিক্ষার উন্নয়নে আমি নিজ উদ্যোগে অনেক শিক্ষা প্রতিষ্ঠান করেছি। তিনটি উপজেলার অসংখ্য প্রতিষ্ঠানের এমপিওভুক্তি ও অবকাঠামো উন্নয়ন করেছি। এখনও যে সমস্ত প্রতিষ্ঠানে উন্নয়নের ছোঁয়া লাগেনি, সে সকল প্রতিষ্ঠানের উন্নয়ন এই সরকারের আমলেই বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, কোম্পানীগঞ্জের ইমরান আহমেদ কারিগরি কলেজকে পলিটেকনিক ইন্সটিটিউটে রুপান্তরিত করা হবে ইন শা আল্লাহ।

দলইরগাওস্থ ইমরান আহমেদ কারিগরি কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমিনের সভাপতিত্বে ও প্রভাষক কামাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান যথাক্রমে কামাল আহমেদ ও শামীম আহমেদ, ইউএনও বিজেন ব্যানার্জী, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, সিনিয়র সহকারি পুলিশ সুপার (উত্তর) নজরুল ইসলাম, জেলা জজ কোর্টের এডিশনাল পিপি এডভোকেট মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট আজমল আলি, জেলা পরিষদ সদস্য জয়নাল আবেদিন, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইব্রাহিম আলি ও আলি আমজদ, কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব আলি কালা মিয়া, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম ও ইয়াকুব আলি, ইউপি চেয়ারম্যান রুকন উদ্দিন, ওসি তাজুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী ও সাবেক ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, ভাইস চেয়ারম্যান লাল মিয়া, আয়েশা বেগম, এডভোকেট হাবিবুর রহমান, অধ্যক্ষ শাকির উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুর রহমান, আওয়ামী লীগ নেতা ও উপজেলা পূজা উদযাপন পরিষদের নবনির্বাচিত সভাপতি অকিল চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক প্রকাশ চন্দ্র বিশ্বাস, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম, মন্তাজ আলি, কমর উদ্দিন চৌধুরী, কলেজের জমিদাতা রিয়াজ উদ্দিন, যুবলীগ নেতা ইকবাল আহমদ, শাহাব উদ্দিন, আলিম উদ্দিন, সোহেল আহমদ, উপজেলা ছাত্রলীগ নেতা এখলাছুর রহমান, শামসুল আলম, ফারুক উজ্জামান রানা প্রমুখ।

প্রধান অতিথির মন্ত্রী আরও বলেন, শীঘ্রই ইমরান আহমেদ কারিগরি কলেজে আরেকটি ভবন নির্মাণ করা হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, কলেজের সকল চাহিদা পূরণ করা হবে। কিন্তু বিনিময়ে আমাকে তোমরা ভালো রেজাল্ট এনে দিতে হবে। লেখাপড়ায় মনোযোগী হয়ে ভালো রেজাল্ট করলে বাড়িতে বসেই চাকরি পাওয়া যাবে। চাকরি পেতে হলে সেজন্য তোমাদের যোগ্যতা অর্জন করতে হবে। এই সরকারের আমলেই এই কলেজকে একটি মডেল কলেজে পরিণত করা হবে।
এদিকে বিকাল ৩টায় কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা, সচেতনতা এবং বাস্তব প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে দক্ষতা অর্জনই নিরাপদ অভিবাসনের একমাত্র উপায় শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইমরান আহমেদ এমপি। ফাইজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও বিজেন ব্যানার্জী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রবাসীদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। প্রবাসীদের যত সমস্যা আছে তা চিহ্নিত করে সমাধান করার পরিকল্পনা করছি। আগামীতে প্রবাসীদের আর বড় ধরনের কোনো সমস্যা থাকবে না। সরকার প্রবাসীদের কল্যাণে কাজ করছে। সবার সহযোগিতায় সমন্বিত উদ্যোগে প্রবাসীদের কল্যাণে সব চ্যালেঞ্জ মোকাবিলা করবো।

তিনি আরও বলেন, তিন উপজেলাসহ দেশের ৬০ টি উপজেলায় টিটিসি নির্মাণ করা হবে। অদক্ষ শ্রমিকরা এই সুযোগ কাজে লাগিয়ে দক্ষ শ্রমিক হিসেবে দেশের বাইরে গিয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে। তিনি আরও বলেন, বিদেশে যাওয়ার আগে রিক্রুটিং এজেন্সির খোঁজখবর নিয়ে যাবেন। কেউ প্রতারিত হবেন না। প্রতারিত হয়ে লাশ হয়ে বাড়িতে ফিরবেন না। অবৈধভাবে বিদেশে যাওয়ার চেষ্টা করবেন না। হুন্ডির মাধ্যমে টাকা না এনে রেমিটেন্সের মাধ্যমে দেশে টাকা পাঠাতে প্রবাসীদের প্রতি অনুরোধ জানান তিনি।

পরে ১১ জন দুস্থদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন মন্ত্রী। এর আগে সকালে গৌরিনগর ও বর্নি গ্রামে ২টি নতুন রাস্তার উদ্বোধন করেন।

  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ শিরোনাম