সিলেটের শিক্ষাব্যবস্থায় হতাশাজনক অবস্থা থেকে উত্তরণে প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা : মেয়র

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

সিলেটের শিক্ষাব্যবস্থায় হতাশাজনক অবস্থা থেকে উত্তরণে প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা : মেয়র

সোনালী সিলেট ডেস্ক
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেটের শিক্ষাব্যবস্থার চিত্র এখনও হতাশাজনক। এই অবস্থা থেকে উত্তরণে প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা। বিশেষ করে ঝরে পড়াদের শিক্ষায় ফিরিয়ে আনতে পদক্ষেপ নেওয়া জরুরি।

ইউনিসেফের সহযোগিতায় সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত শিক্ষকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আরিফুল হক চৌধুরী বলেন, উন্নয়নে সবার আগে শিক্ষাকে অগ্রাধিকার দেওয়া উচিত। সিলেট সিটি কর্পোরেশন এই বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। আমরা চাই শিক্ষার গুণগত উন্নয়ন। আর এ জন্য প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

‘শিশু কেন্দ্রিক শিক্ষা পদ্ধতি’ বিষয়ক এ প্রশিক্ষণ কর্মশালা গত সোমবার নগরীর তালতলাস্থ একটি হোটেলে শুরু হয়। কর্মশালা উদ্বোধন করেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. বায়েজিদ খান। প্রশিক্ষণ পরিচালনা করেন ইউনিসেফ সিলেট ফিল্ড অফিসের শিক্ষা কর্মকর্তা তানিয়া লাইজু সুমি। প্রশিক্ষণ কর্মশালায় সিটি কর্পোরেশন পরিচালিত ৫টি বিদ্যালয়ের ৩০ জন শিক্ষক অংশ নেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট সিটি কর্পোরেশনের শিক্ষা, সংস্কৃতি, পাঠাগার ও সমাজকল্যাণ কর্মকর্তা নেহার রঞ্জন পুরকায়স্থ। বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম ও প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান। প্রারম্ভিক বক্তব্য দেন ইউনিসেফ সিলেট ফিল্ড অফিসের শিক্ষা কর্মকর্তা তানিয়া লাইজু সুমি।

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম