‘কৃষ্ণলীলা’র জন্যই জনপ্রিয় বিন্দু কণা

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

‘কৃষ্ণলীলা’র জন্যই জনপ্রিয় বিন্দু কণা

সোনালী বিনোদন ডেস্ক
এই প্রজন্মের সংগীতশিল্পীদের মধ্যে নিজের মিষ্টি সুরেলা কণ্ঠ দিয়ে বিশেষত প্রতিনিয়ত স্টেজ শোতে দর্শক শ্রোতাদের মাতাচ্ছেন বিন্দু কণা। বলা হয়ে থাকে স্টেজ শোতে মাইক্রোফোন হাতে পেলে বিন্দু কণা এক অন্য বিন্দু কণায় পরিণত হন। শোতে অনেক শিল্পীই গান গাইতে গাইতে ক্লান্ত হয়ে পড়েন। কিন্তু বিন্দু কণার ক্লান্তি আসে না। দর্শক শ্রোতাদের চাহিদা থাকা পর্যন্ত তিনি অনায়াসে গান করতে পারেন।

স্টেজ শোতে সবসময়ই তার ব্যস্ততা থাকলেও স্টেজ শোর বাইরে ভক্ত-শ্রোতাদের জন্যও তাকে ভাবতে হয়। তাই নতুন নতুন গানও প্রকাশ করতে হয় তাকে। এরই মধ্যে ‘অর্ণি রেকর্ডস’র ইউটিউব চ্যানেলে প্রকাশিত ‘পোষা পাখি’ গানটি শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। গানটি লিখেছেন ও সুর করেছেন সৈয়দ দুলাল এবং সংগীতায়োজন করেছেন ইবরার টিপু। গানটিতে তার অসাধারণ গায়কি প্রশংসিত হচ্ছে। আবার গত ৮ অক্টোবর অর্ণি রেকর্ডসে প্রকাশিত হয়েছে বিন্দু কণার গাওয়া ‘কৃষ্ণলীলা’ গানটি। গানটি লিখেছেন এবং সুর করেছেন সৈয়দ দুলাল। সংগীতায়োজন করেছেন ইবরার টিপু।

ফোক ঘরানার এই গানটিও শ্রোতা দর্শকের মধ্যে বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে। বিন্দু কণার কণ্ঠে ফোক ঘরানার গানই বেশি মানানসই। তাই তার লক্ষ্যও রয়েছে এই ঘরানায় আগ্রহী শ্রোতা দর্শককে আকৃষ্ট করতে। স্টেজ শোতে ফোক গানেই অনন্য তিনি। ফোক গান পরিবেশনা বিন্দু কণাকে এক অন্য বিন্দু কণায় রূপান্তর করে। দেশ-বিদেশে তাই বিন্দু কণার আলাদা শ্রোতা দর্শক তৈরি হয়েছে। ‘কৃষ্ণলীলা’ প্রসঙ্গে বিন্দু কণা বলেন, ‘গানটি প্রকাশ হয়েছে মাত্র কয়েকদিন হলো। কিন্তু গানটির জন্য বেশ ভালো সাড়া পাচ্ছি। আমার ভক্ত-শ্রোতা-দর্শকের ভাবনা মাথায় রেখেই আমি গান করার চেষ্টা করি। তবে এটা সত্যি যে মানুষটি আমার গান নিয়ে অনেক গবেষণা করেন তিনি আমার স্বামী ইবরার টিপু। ইবরার টিপু প্রতিটি গানেরই সংগীতায়োজন করার সময় অনেক শ্রম দিয়ে থাকেন। আবার তার নিজের সুর করা হলে তো আরো বেশি শ্রম দেন। যে কারণে প্রতিটি গানই অসাধারণ এক মাত্রা পায়। আমার সৌভাগ্য যে তার মতো একজন মানুষকে আমি জীবনসঙ্গী হিসেবে পেয়েছি।’

‘কৃষ্ণলীলা’র গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। ২০১৪ সালে লোকগান নিয়ে আয়োজিত মাছরাঙা টেলিভিশনের রিয়েলিটি শো ‘বাউলিয়ানা’য় নাম লিখিয়ে দ্বিতীয় রানার্স আপ হন। সেই থেকে গানের ভুবনে তার পথচলা হয় আরো সমৃদ্ধ। ‘আমিতো ভালানা ভালা লইয়া থাকো’ গানটি বিন্দু কণার কণ্ঠেই বেশি জনপ্রিয়তা পায়। যদিও বা গানটির মূল শিল্পী কামরুজ্জামান বাপ্পী। কিন্তু বিন্দু কণার কণ্ঠেই গানটি বেশি আলোচিত হয়েছে। তাই বিভিন্ন স্টেজ শোতে এই গান তাকে গাইতেই হয়।

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম