চাইনিজ উশু ফাইটার স্কুলের উদ্যোগে স্টিমেইজ স্কুলে উশুর আত্মরক্ষামূলক প্রদর্শনী

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

চাইনিজ উশু ফাইটার স্কুলের উদ্যোগে স্টিমেইজ স্কুলে উশুর আত্মরক্ষামূলক প্রদর্শনী

চাইনিজ উশু ফাইটার স্কুলের উদ্যোগে নগরীর ইংরেজী মাধ্যম স্কুল স্টিমেইজ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের সামনে আত্মরক্ষামূলক উশু প্রদর্শনী করা হয়েছে। ১৬ সেপ্টেম্বর হাউজিং এস্টেট এলাকায় অত্র বিদ্যালয়ের স্পোর্টস সেন্টারে এ প্রদর্শনী হয়। প্রদর্শনীতে শিক্ষার্থীরা কিভাবে নিজেকে আত্মরক্ষা করতে পারবে সে বিষয়ের উপর বিভিন্ন কলা-কৌশল শেখানো হয়। এতে শিক্ষার্থীরা উৎসাহ উদ্দীপনার সাথে উশু প্রদর্শন উপভোগ করে ও বিভিন্ন কলাকৌশল শেখে।
চাইনিজ উশু ফাইটার স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান প্রশিক্ষক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও তানভির কবির চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথির স্টিমেইজ স্কুলের সিইও মাহবুব সুন্নাহ বলেন, সমাজের মধ্যে ছোট-খাটো অনেক ঘটনা ঘটে থাকে। উশু প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীদের এসব সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। তিনি বলেন, উশু শুধু আত্মরক্ষামূলক প্রশিক্ষণ নয়, এ প্রশিক্ষণের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিকভাবে নিজের ও দেশের সুনাম অর্জন করা সম্ভব। তাই আমি মনে করি প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য উশু প্রশিক্ষণের ব্যবস্থা করা উচিত।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অফিস অপারেশন কাজী লুৎফুর রহমান ছাড়াও অত্র বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উশু প্রদর্শন করেন রাজন তালুকদার, সাদিয়া আক্তার ইমরানা, আবু মোকাম্মিল সাঈফ, শাহান আহমদ, সাব্বির হোসেন সীমান্ত প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ শিরোনাম