খাদিমনগর ইউনিয়নের দশ টাকা মূল্যের চাল বিতরণ

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

খাদিমনগর ইউনিয়নের দশ টাকা মূল্যের চাল বিতরণ

‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই স্লোগানকে সামনে রেখে সিলেট সদর উপজেলা পরিষদের একাধিক বারের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, ১০ টাকা কেজি ধরে চাল বিতরণ কর্মসূচিতে সরকারের হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে। কোন মানুষ যাতে করে না খেয়ে মারা যায় সেই দিকে লক্ষ্য রেখে এই কর্মসূচি চালু করা হয়েছে। যেটি একমাত্র সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকার কারণে। মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনী প্রচারনায় ১০ টাকা কেজি ধরে চাল খাওয়ানোর কথা বলেছিলেন। সেই অঙ্গীকারের আলোকে তিনি তা বাস্তবায়ন করেছেন। আগে বিদেশীরা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলতেন। কিন্তু এখন তারা বাংলাদেশ সম্পর্কে নানা প্রশংসা করছেন। কৃষকদের এখন আর সারের জন্য প্রাণ দিতে হয়না। সরকার সামর্থ্য অনুযায়ী কৃষকদের বিনা মূল্যে সার বিতরণ করা হচ্ছে যার সুফল পাচ্ছে কৃষকরা। ১৬ কোটির বেশি মানুষের এই বাংলাদেশে এখন আর চাল আমদানি করতে হয় না, বরং আমরা বিদেশে চাল বিক্রি করি।
সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সাহেবের বাজার ও বড়শালা নয়াবাজার হতদরিদ্র মানুষের মাঝে ১০টাকা কেজি ধরে চাল বিতরণ উদ্বোধনে পৃথক পৃথক ৩টি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মো. আব্দুল আজিজ, খাদিমনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার মো. আনছার আলী, ৩নং ওয়ার্ডের মেম্বার সিরাজুল ইসলাম, বিশিষ্ট মুরব্বি আলহাজ্ব আব্দুল হেকিম, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. ইদ্রিছ আলী, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মুক্তার হোসেন, ফরিংউরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অপূর্ব কুমার দাস, সহকারী শিক্ষক বিমল দাস, সাহেবের বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি দিলোয়ার হোসেন, জেলা ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন, ইয়াংস্টার সমাজকল্যাণ সংস্থার সভাপতি মো. মতিউর রহমান, সিলেট সদর উপজেলার উপ সহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান, পরিসংখ্যান কর্মকর্তা অপূর্ব দাস, দশ টাকা চাউলের ডিলার শাহজাহান আহমদ, আব্দুল মুছাব্বির, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুমিন, আওয়ামী লীগ নেতা কামাল উদ্দীন, আব্দুুর রহিম, যুবলীগ নেতা জুনেদ আহমদ, মুক্তার হোসেন, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ সিলেট সদর উপজেলার সহ সভাপতি সালমান আল হারুন, খাদিমনগর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ইয়াছিন আহমদ সহ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ শিরোনাম