সিলেট-২ আসনে নৌকার মাঝি হতে চান আ’লীগ নেতা মো. শাহজাহান

প্রকাশিত: ৯:২৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০১৮

সিলেট-২ আসনে নৌকার মাঝি হতে চান আ’লীগ নেতা মো. শাহজাহান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন করে গরীব-দুঃখী মেহেনতি মানুষের কল্যাণে রাজনীতি করে যাচ্ছেন ওসনমানীনগরের কাজী মোহাম্মদ শাহজাহান।  বাংলাদেশের সফল প্রধামন্ত্রী ডিজিটাল বাংলাদেশের রূপকার জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে আওয়ামীলীগের পতাকাতলে থেকে যিনি এলাকার মানুষের ভাগ্য পরিবর্তনের সংগ্রামে নিবেদিত রয়েছেন। জীবনের অধিকাংশ সময় তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত থেকে অবহেলিত-বঞ্চিত মানুষের মুখে হাসি ফুটানো চেষ্টা করে গেছেন। বিভিন্ন সংগঠনের মাধ্যমে মানুষের কল্যাণে নিয়েছেন বাস্তবমুখী নানা পদক্ষেপ। তার দীর্ঘদিনের স্বপ্ন সুবিধা বঞ্চিত অসহায় মানুষের কল্যাণে কাজ করা। বালাগঞ্জ ওসমানী নগরে ও বিশ্বনাথের প্রাণপ্রিয় নাগরিকবৃন্দের জীবনমান উন্নয়নে তিনি নিজেকে নিয়োজিত রাখতে চান। মানুষের ভালবাসা নিয়ে তিনি সিলেট-২ আসনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে প্রার্থী হয়ে এলাকার মানুষের সহানুভূতি, সমর্থন ও ভালবাসা প্রত্যাশা করেন। তিনি বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার কাছে ওই আসনে মনোনয়ন প্রত্যাশা করেন। সিলেট-২ আসনে সংসদ সদস্য পদে আওয়ামীলীগের মনোনয়ন ফরম ১৪ নভেম্বর বুধবার কেন্দ্রীয় নেতৃবৃন্দের হাতে দাখিল করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, জাতির পিতার কল্যান জননেত্রী শেখ হাসিনা বিবেচনা করে উক্ত আসনে মনোনয়ন প্রদান করবেন বলে আমি বিশ্বাস করি।
কাজী মোহাম্মদ শাহজাহানের সংক্ষিপ্ত পরিচিতিঃ তিনি ওসমানীনগর উপজেলার উসমানপুর ইউনিয়নের থানাগাঁও গ্রামের সম্ভ্রান্ত কাজী পরিবারের সন্তান। তার বাবা বীর মুক্তিযোদ্ধা কাজী মোহাম্মদ উস্তার মিয়া এবং মা সদরুন্নেছা। তিনি সিলেট এম.সি কলেজ থেকে বিজ্ঞানে স্নাতক ও গ্রামের স্কুল থেকে হাতেখড়ি। এরপর সদরুন নেসা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং এম.সি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। ছাত্রজীবন থেকে তিনি থানা, জেলাও জাতীয় পর্যায়ে বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন কমিটিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি কার্ডিফ আওয়ামীলীগের সভাপতি ও যুক্তরাজস্থ ছাত্রলীগের প্রাক্তন নেতাকর্মীদের পুনর্মিলনীর অন্যতম আহ্বায়ক।
কাজী মোহাম্মদ শাহজাহান একজন রাজপথের লড়াকু সৈনিক। মুজিবাদর্শ বুকে ধারণ করে লড়েছেন এবং এখানো লড়ছেন সকল প্রকার নীতিহীনতা আর আদর্শহীনতার বিরুদ্ধে। মুক্তিযুদ্ধের চেতনা আর বঙ্গবন্ধুর আদর্শ তাঁকে সব সময়ই দৃঢ়তা আর সাহসিকতার সাথে স্বৈরাচার, জামায়াত-শিবির প্রতিরোধে শক্তি যুগিয়েছেন। সিলেট তথা সারা বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসী হিসেবে চিহ্নিত বিএনপি নেতা ইলিয়াস আলীকে প্রকাশ্যে ঘোষনা দিয়ে বালাগঞ্জের দয়ামীরে প্রতিরোধ করার সাহস তিনিই দেখিয়েছিলেন।
রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি কাজী শাজহাজান যখনই সুযোগ পেয়েছেন এলাকার মানুষের সেবায় আত্মনিয়োগ করেছেন এবং এখনো করছেন। বিশেষ করে জননেতা শাহ আজিজুর রহমান যখন বালাগঞ্জ-বিশ্বনাথ আসনের এমপি ছিলেন তখন তিনি স্থানীয় সাংসদের সহযোগিতায় এলাকায় বেশকিছু প্রকল্প বাস্তবায়নে ভূমিকা রাখেন। বিনা জামানতে উসমানপুর ইউনিয়নের পাঁশত ভূমিহীন কৃষককে ঋণ প্রদান করেন। প্রয়াত বর্ষিয়ান সাংসদ সুরঞ্জিত সেনগুপ্ত স্বীকার করেছিলেন এটা ছিল বাংলাদেশে প্রথম।
পাশাপাশি তিনি ১৯৮৫ সালে ছদরুন নেসা উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি, ১৯৮৮-৯৭ বালাগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, ১৯৮৮-৯০ এম.সি কলেজ ছাত্রলীগের সহ সভাপতি, ১৯৯০-৯৩ এম.সি কলেজ ছাত্রলীগের সহ সভাপতি, ১৯৯৬ সালে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, ১৯৮৯ সালে এম.সি কলেজ ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক, ২০০৮ সালে যুক্তরাজ্য শেখ হাসিনা মুক্তি পরিষদের আহ্বায়ক ও কার্ডিফ আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।
অন্যান্য পরিচিতি ঃ ১৯৯১ সালে সিলেট ভিত্তিক বালাগঞ্জ উপজেলা কল্যাণ পরিষদের সভাপতি, ১৯৯৩ সালে সিলেট বিভাগ উন্নয়ন ও বাস্তবায়ন ছাত্র সমাজ পরিষদের স্টিয়ারিং কমিটির সদস্য, ১৯৮৯ সালে সামাজিক সংস্থা রিদমের সভাপতি, ১৯৯১ সালে বালাগঞ্জ এডুকেশন ট্রাস্টের ট্রাস্টি ও গ্রামীন মিডিয়ার সদস্য, দয়ামীর কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা, বালাগঞ্জ কলেজের আজীবন সদস্য, যুক্তরাজ্যে কার্ডিফের শাহজালাল বাংলা স্কুলের কার্যকরি কমিটির সদস্য, যুক্তরাজ্যস্থ বিশ্বনাথ-ওসমানীনগর কল্যাণ সমিতির সদস্য সচিব, বাংলাদেশ ওয়েল ফেয়ার এসোসিয়েশন কার্ডিফের সাধারণ সম্পাদক, ইউকে ওসমানীনগর জনকল্যাণ ট্রাস্টের ট্রাস্টি, ১৯৮৮ সালে বালাগঞ্জ বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেছেন।
তিনি সিলেট-২ আসনের সাধারণ মানুষের আশা-আকাঙ্খা পরণ করতেই এবং শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে মনোনয়ন প্রত্যাশী। প্রেস-বিজ্ঞপ্তি ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম