সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচিত করতে চান ভোটাররা

প্রকাশিত: ৮:৪৮ পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০১৯

সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচিত করতে চান ভোটাররা

সোনালী সিলেট ডেস্ক ::: ভোটের সময় আসলে আমাদের কদর বাড়ে। ভোট যখন চলে যায় আর নির্বাচিতদের খুঁজে পাওয়া যায় না। কোন প্রয়োজনে বারবার তাদের দোয়ারে ধরনা দিতে হয়। কথাগুলো বলছিলেন ভাদেশ্বর ইউনিয়নের ফতেহপুর গ্রামের জিল্লুর রহমান।

এ সময় পাশে থাকা মীরগঞ্জ বাজারের ব্যবসায়ী তরুণ ভোটার জাবের আহমদ বলেন, আমরা তরুণরা উপজেলা পরিষদ নির্বাচনে সৎ, যোগ্য প্রার্থীদের নির্বাচিত করবো। এমন কাউকে বিজয়ী করবো না যাদের নির্বাচন পর খুঁজে পাওয়া যায় না।

সুখে-দুঃখে যারা এলাকার মানুষের পাশে থাকবেন তাদের ভোট দেবেন বলেও জানান তিনি।

সরেজমিনে, উপজেলার প্রত্যেকটি ওয়ার্ডের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, চাকুরীজীবীসহ নানা শ্রেণি-পেশার ভোটারদের সাথে কথা বলে জানা যায়, তারা সৎ ও যোগ্য, দুর্নীতিমুক্ত ক্লিন ইমেজ, কর্ম-উদ্যমী, উন্নয়নবান্ধব, নারীর নিরাপত্তা বিধান, বেকারত্ব দূর করতে সক্ষম, সম-অধিকার নিশ্চিত করতে পারেন এমন প্রার্থী চান।

শ্রীমঙ্গল সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ও গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ভোটার সাজিদ আহমদ বলেন, যে প্রার্থী জনকল্যাণে নিজেকে নিয়োজিত রাখবে এমন যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের আমরা চাই।

গোলাপগঞ্জ বাজারের ব্যবসায়ী দেলোয়ার হোসেন মাহমুদ বলেন ,আমি কোন দল বা প্রতীক বুঝি না। আমি চাই এমন একজন প্রার্থী যে এলাকার সমস্যা সমাধানের পাশাপাশি বেকারত্ব দূরীকরণে উদ্যোগী হবেন।

ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের শিক্ষার্থী তাহমিনা বেগম বলেন, সমাজে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে পারেন এমন একজন প্রার্থীকে ভোটে বেছে নেওয়া হবে। তিনি বলেন, এলাকার উন্নয়ন করতে উদ্যোগী মাদকবিরোধী নেতৃত্বকে ভোটে প্রাধান্য দেওয়া হবে।

ভাদেশ্বর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নতুন ভোটার ও সিলেট মদনমোহন কলেজের শিক্ষার্থী আশরাফুল ইসলাম সুমন বলেন, শিক্ষিত মেধাবী তরুণদের জন্য কাজ করতে পারেন এমন প্রার্থী চাই আমরা। দল-মত বিবেচনা না করে শিক্ষিত-যোগ্যতাসম্পন্ন যোগ্য প্রার্থীই আমার পছন্দ।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনের (দ্বিতীয় ধাপে) প্রচারণা শনিবার রাত ১২টায় শেষ হয়েছে। শেষ মুহূর্তের প্রচারণায় প্রার্থীরা ছিলেন মহা ব্যস্ত। নাওয়া-খাওয়া ছেড়ে তারা চালিয়ে গেছেন প্রচারণা।

এ উপজেলায় হেভিওয়েট প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী (নৌকা প্রতীক), স্বতন্ত্র প্রার্থী এডভোকেট মাওলানা রশিদ আহমদ (আনারস প্রতীক) , ইসলামী ঐক্যজোটের প্রার্থী জাহির উদ্দিন (মিনার প্রতীক) এবং ভাইস চেয়ারম্যান পদে গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ (বৈদ্যুতিক বাল্ব প্রতীক), সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মনসুর আহমদ (বই প্রতীক), পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিপন (তালা প্রতীক), যুবলীগ নেতা শাহিন আহমদ (উড়োজাহাজ প্রতীক) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সিলেট মহানগর যুব মহিলা লীগের সভাপতি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা (ফুটবল প্রতীক), মাছুমা সিদ্দিকা (পদ্ম ফুল প্রতীক) ও নার্গিস পারভীন (কলস প্রতীক) ভোটের মাঠে রয়েছেন।

গোলাপগঞ্জ উপজেলা সহকারী রিটার্নিং অফিসার সাঈদুর রহমান জানান, ইতিমধ্যে নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আজ (রোববার) কেন্দ্রে কেন্দ্রে সকাল থেকে ব্যালট পেপার ও বাক্স পৌঁছে দেওয়া হচ্ছে। আমরা আশা করছি জাতীয় নির্বাচনের মতো এ নির্বাচনও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম