ডাকসুতে ভিপি বাদে প্রায় সব পদে ছাত্রলীগ সমর্থিত প্যানেল বিজয়ী

প্রকাশিত: ১০:২২ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০১৯

ডাকসুতে ভিপি বাদে প্রায় সব পদে ছাত্রলীগ সমর্থিত প্যানেল বিজয়ী

সোনালী সিলেট ডেস্ক ::: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ২৫ সদস্যের নির্বাহী কমিটির ২৫ পদের মধ্যে কমিটির ভাইস প্রেসিডেন্ট (ভিপি) বাদে প্রায় সব পদে বাংলাদেশ ছাত্রলীগ সমর্থিত সম্মিলিত শিক্ষার্থী প্যানেল বিজয়ী হয়েছে।
সোমবার অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র লীগ প্রায় সবগুলো হল সংসদে পূর্ণ প্যানেলে এবং ডাকসুতে ২৩টি পদে বিজয়ী হয়েছে।
ডাকসুর ইতিহাসে এই প্রথম বারের মতো ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ভোটে বেশীর ভাগ পদে বিজয়ী হয়েছে।
নির্বাচনে ছাত্রলীগ সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন ভিপি পদে কোটা সংস্কার আন্দোলনের নেতার কাছে পরাজিত হয়েছেন।
শোভন ৯,১২৯ ভোট পেয়ে শোভন কোটা সংস্কার আন্দোলনের নেতা হিসেবে পরিচিত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ভিপি প্রার্থী নূরুল হক নুরুর কাছে পরাজিত হয়েছেন। ইংরেজী বিভাগের ছাত্র নুরু পেয়েছেন ১১,০৬২ ভোট।
তবে জিএস পদে ছাত্রলীগ সমর্থিত প্যানেল থেকে ১০,৪৮৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন গোলাম রব্বানী । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী রাশেদ খান পেয়েছেন ৬০৬৩ ভোট।
গত ভোররাত সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ডাকসু সভাপতি প্রফেসর মো. আখতারুজ্জামান এই ফলাফল ঘোষণা করেন।

ছাত্রলীগ সমর্থিত প্যানেলের সাদ্দাম হোসেন ১৫,৩০১ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী ফারুক হোসেন পেয়েছেন ৫,৮৯৬ ভোট।
ভিপি পদ ছাড়াও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে সমাজ সেবা সম্পাদক পদে আকতার হোসেন বিজয়ী হয়েছেন।
বাংলাদেশ ছাত্রলীগের অপর বিজয়ীরা হলেন, সাদ বিন কাদের (স্বাধীনতা যুদ্ধ বিষয়ক সম্পাদক), আরিফ ইবনে আলী (বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক), লিপি আক্তার (কমনরুম ও ক্যাফেটারিয়া সম্পাদক), শাহরিমা তানজিনা অর্নি (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), মাজহারুল কবির সায়ান (সাহিত্য সম্পাদক), সাম-ই-নোমান (সংস্কৃতি সম্পাদক), শাকিল আহমেদ তানভির (ক্রীড়া সম্পাদক) ও রাকিব হাওলাদার (ছাত্র পরিবহন সম্পাদক)।
নির্বাহী কমিটির নির্বাচিত ১৩ জন সদস্য হলেন, চিবল সাংমা, নজরুল ইসলাম, রকিবুল ইসলাম ঐতিহ্য, তানভির হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইসহাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তম্বী, হায়দার মোহাম্মদ জিতু, তিলোত্তমা সিকদার, জুলফিকার আলম রাসেল এবং মাহমুদুল হাসান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হলে মোট ভোটার ৪৩,২৫৬ জন। এদের মধ্যে ছাত্র ২৬,৯৬৪ ও ছাত্রী ১৬,২৯২ জন।
প্রত্যেক ভোটার ডাকসু ও হল সংসদের ৩৮টি পদে ভোট দিয়েছেন। এরমধ্যে ডাকসুতে ২৫টি ও হল সংসদে ১৩টি পদে ভোট হয়েছে। ১৮টি হলের মধ্যে ১০টিতে ছাত্রলীগ ভিপি ও জিএস পদে বিজয়ী হয়েছে। এছাড়া জহুরুল হক হলে ভিপি, ফজলুল হক মুসলিম হল ও অমর একুশে হলে জিএস পদে বিজয়ী হয়েছে।
ভিপি ও জিএস পদে বিজয়ী হলগুলো হলো, জগন্নাথ হল, সলিমুল্লাহ মুসলিম হল, ড. মোহাম্মদ শহীদুল্ল্হ হল, সূর্যসেন হল, হাজী মোহাম্মদ মুহসীন হল, কবি জসীমউদ্দীন হল, এএফ রহমান হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল এবং বিজয় একুশে হল।
অপরদিকে স্বতন্ত্রপ্রার্থীরা ফজলুল হক মুসলিম হল ও অমর একুশে হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ভিপি পদে এবং জহুরুল হক হলে জিএস পদে বিজয়ী হয়েছে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ শিরোনাম