দেশে এখনও কিছু স্বাধীনতা বিরোধী অবস্থান করছে : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

দেশে এখনও কিছু স্বাধীনতা বিরোধী অবস্থান করছে : পরিকল্পনামন্ত্রী

ওসমানীনগর সংবাদদাতা
দেশে এখনো স্বাধীনতার বিরুদ্ধে কিছু লোক অবস্থান করছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তিনি বলেছেন, আমাদের দেশে এখনো কিছু লোক রয়েছে যারা বাংলাদেশের স্বাধীনতা চায় না, স্বাধীনতার বিরুদ্ধে এখনও তারা অবস্থান নিয়ে আছে। তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এদেশে ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালাচ্ছে, মানুষ খুন করছে, এরা অন্য দেশেরে সংস্কৃতি ভাবধারার মানুষ, তারা প্রকৃত বাঙালী নয়, না এরা বাঙালী হিন্দু, না এরা বাঙালী বৌদ্ধ- খ্রিষ্টান।

 

মন্ত্রী বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউপির মোবারকপুরে গ্রামে মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

 

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের এই দেশ এক দিন পরাধীন ছিল, অন্য দেশের দখলে থাকায় আমাদের কোনো মান-সম্মান ছিল না। সে সময় পাকিস্তানিরা পদে পদে আমাদেরকে অপমানিত করেছে, আমাদের রাস্তা আমরা চলাচল করতে পারতাম না, তারা বন্দুক নিয়ে পাহারা দিতো। তারা কখনো চায়নি এদেশ স্বাধীন হোক, ধর্মের নামে তারা আমাদের মাতৃভাষা ও সার্বভৌমত্ব না দিয়ে পাকিস্তানিদের গোলাম বানাতে চেয়েছিল। আমাদের নিজস্ব ভাষা থাকতেও তারা আমাদের জন্য নিয়ে এলো উর্দু ভাষা কিন্তু আল্লাহর তাহলার অশেষ রহমতে আমরা মাতৃভাষা পেয়েছি স্বাধীনতা ও পেয়েছি।

 

এমএ মান্নান আরও বলেন, আওয়ামী লীগ সরকার নারী পুরুষে ভেদাভেদ করে না, আমরা চাই পুরুষের পাশাপাশি নারীরাও ইমানের সঙ্গে ভদ্রতার সঙ্গে সভ্যতার মধ্যে থেকে এক সাথে মিলেমিশে কাজ করুক। বাংলাদেশ এখন এগিয়ে গেছে আমরা এখন পারমানবিক বিদ্যুৎ উৎপন্ন করছি, দ্বিতীয় পদ্মা সেতু করছি, কর্ণফুলী নদীর তলদেশে ৪ কিলোমিটার লম্বা টানেল নির্মাণ করছি। যা আমাদের পাশ্ববর্তী দেশ ভারতও করতে পারেনি।

 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল খালিকের সভাপতিত্বে ও বশির মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট-২ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) রফিকুল ইসলাম, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাবেক জেলা আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী জগলু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদাল মিয়া, জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদ ভিপি, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ভূমি দাতা প্রবাসী ফজল উদ্দিন, প্রধান শিক্ষক আবুল লেইছ।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের নারী সদস্য সুষমা সুলতানা রুহি, ওসমানীনগর থানার ওসি রাশেদ মোবারক, আওয়ামী লীগ নেতা হারুন মিয়া পিনাক পানি ভট্টাচার্য, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া ফেরদৌস খান, তফজ্জুল হোসেন, প্রবাসী আওয়ামী লীগ নেতা কাজী শাহজাহান, পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাকির আহমদ শাহিন, আওয়ামী লীগ নেতা মকবুল আলী, মুকিদ মিয়া, যুবলীগ নেতা কিবরিয়া মিয়া, প্রবাসী আনা মিয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আফতাব আহমদ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ শিরোনাম